Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

বিজেপি কর্মীদের মিছিলের জেরে শিলিগুড়ির হাসমিচকে যানজট। নিজস্ব চিত্র

একবছর ধরে দেখা নেই বিধায়কের,
ভোটের মুখে সরব বিরোধীরা 

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: দীর্ঘদিন ধরে দেখা নেই জলপাইগুড়ির কংগ্রেস বিধায়ক সুখবিলাস বর্মার। করোনা পরিস্থিতির কারণে লকডাউনের জন্য তিনি জলপাইগুড়িতে আসতে পারেননি। এখন পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হয়েছে। কিন্তু তারপরেও বিধায়ক আসেননি। 
বিশদ
ভারত-বাংলাদেশ সম্পর্ক নিবিড়
করতে জওয়ানদের মৈত্রী র‌্যালি 

সংবাদদাতা, পতিরাম: ভারত ও বাংলাদেশের সম্পর্ক আরও নিবিড় করতে গত ১০ জানুয়ারি পশ্চিমবঙ্গের পানিতার ক্যাম্প থেকে মৈত্রী সাইকেল র‌্যালির সূচনা করা হয়। সোমবার সেই র‌্যালি তপন ব্লকের লক্ষ্মীনারায়ণপুর সীমান্ত দিয়ে দক্ষিণ দিনাজপুর জেলায় প্রবেশ করে।  
বিশদ

19th  January, 2021
পথশ্রী প্রকল্পে এক কোটি টাকায়
৩টি রাস্তা তৈরি হচ্ছে বুনিয়াদপুরে 

সংবাদদাতা, গঙ্গারামপুর: পথশ্রী প্রকল্পে তিনটি ঢালাই রাস্তা তৈরি করা হবে বুনিয়াদপুর শহরে। সেজন্য খরচ হবে প্রায় এক কোটি টাকা। বংশীহারি ব্লকের শিবপুর গ্রাম পঞ্চায়েতকে নিয়ে বুনিয়াদপুর পুরসভা গঠিত হয়েছে ২০১৭ সালে।  
বিশদ

19th  January, 2021
কাস্ট সার্টিফিকেটের আবেদনপত্র
বাতিল, বিক্ষোভ পঞ্চায়েতে 

সংবাদদাতা, নকশালবাড়ি: ‘দুয়ারে সরকার’ ক্যাম্পে কাস্ট সার্টিফিকেটের জন্য আবেদন করলেও তা বাতিল হয়ে গিয়েছে। এমন অভিযোগ তুলে সোমবার নকশালবাড়ি ব্লকের মণিরাম গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষের বিরুদ্ধে সবর হয় রাজবংশী ক্ষত্রীয় সমিতির নকশালবাড়ি ব্লক কমিটি। 
বিশদ

19th  January, 2021
মালদহে এবার ভালো ফলের
আশায় তৃণমূল, চাঙ্গা কর্মীরা 

সংবাদদাতা, মালদহ: বিধানসভা নির্বাচনে এবার মালদহে ভালো ফলের আশা করছে তৃণমূল। সৌজন্যে সংখ্যালঘু ভোট। জেলার সংখ্যালঘু ভোটারদের প্রায় সকলেই এবার তৃণমূলকে সমর্থন করবেন বলে ধরে নিচ্ছে দলের জেলা নেতৃত্ব।  
বিশদ

19th  January, 2021
বিল না মেটানোয় রোগীকে
আটকে রাখার অভিযোগ 

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: জলপাইগুড়ির একটি নার্সিংহোম কর্তৃপক্ষের বিরুদ্ধে রোগীকে আটকে রাখার অভিযোগ উঠেছে। ওই নার্সিংহোমের বিল বাবদ ১ লক্ষ ৭০ হাজার টাকা হয়েছে। কিন্তু রোগীর পরিবার এখনও পর্যন্ত ১১ হাজার টাকা জমা করেছে। তারা স্বাস্থ্যসাথীর কার্ড নার্সিংহোমে দেখান। 
বিশদ

19th  January, 2021
শ্যামনগরে যাত্রীবাহী বাস
উল্টে জখম ২০, ক্ষোভ 

সংবাদদাতা, পতিরাম: সোমবার দুপুরে তপন ব্লকের শ্যামনগরে একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে নয়ানজুলিতে উল্টে যায়। এই ঘটনায় ২০ জন যাত্রী জখম হয়েছেন। ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়। স্থানীয় বাসিন্দারাই প্রথমে উদ্ধার কাজে হাত লাগান। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় তপন থানার পুলিস।  
বিশদ

19th  January, 2021
গৌড়বাঁধ রোড বিতর্কে
প্রমাণ চাইল সিপিএম 

গৌড়বাঁধ রোডের সংস্কার নিয়ে বিতর্কে এবার আনুষ্ঠানিকভাবে প্রতিক্রিয়া দিল জেলা সিপিএম। দলের জেলা সম্পাদক অম্বর মিত্র সোমবার সাংবাদিক বৈঠক করে দাবি করেন, দলের পুর কোঅর্ডিনেটর দুলালনন্দন চাকির বিরুদ্ধে টাকা চাওয়ার মিথ্যা অভিযোগ করেছে রাস্তাটি সংস্কারের দায়িত্বপ্রাপ্ত ঠিকাদার সংস্থা।
বিশদ

19th  January, 2021
করোনার টিকা নিলেন তৃণমূল নেতা, বিতর্ক 

সংবাদদাতা, ইটাহার: করোনার টিকাকরণের দ্বিতীয় দিনেও জনপ্রতিনিধির টিকা নেওয়া নিয়ে বিতর্ক দেখা দিল উত্তর দিনাজপুরে। সোমবার হেমতাবাদ ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে গিয়ে টিকা নেন হেমতাবাদ ব্লকের তৃণমূল নেতা তথা হেমতাবাদ পঞ্চায়েত সমিতির সভাপতি শেখর রায়। 
বিশদ

19th  January, 2021
নয়ডা থেকে নাবালিকাকে উদ্ধার পুলিসের 

সংবাদদাতা, গঙ্গারামপুর: গঙ্গারামপুর থানার পুলিস সোমবার উত্তর প্রদেশের নয়ডা থেকে এক নাবালিকাকে উদ্ধার করে নিয়ে এল। সেই সঙ্গে এক যুবককে গ্রেপ্তার করেছে। তার বাড়ি কুমারগঞ্জ থানা এলাকায়।  
বিশদ

19th  January, 2021
বাগডোগরায় অফিসে আগুনে পুড়ল নথি 

সংবাদদাতা, নকশালবাড়ি: সোমবার রাতে বাগডোগরার স্টেশন মোড়ে অতিরিক্ত জেলা সাব রেজিস্ট্রার অফিসে আগুন লাগে। এতে ওই এলাকায় চাঞ্চল্য ছড়ায়। স্থানীয় ও পুলিস সূত্রে জানা গিয়েছে, রাত সাড়ে ৮টা নাগাদ ত্রিতল বাণিজ্যিক ভবনের দোতলায় অবস্থিত সাব রেজিস্ট্রার অফিসে আগুন লাগে।  
বিশদ

19th  January, 2021
তৃণমূল নেতাকে কুপিয়ে খুন, ধৃত ৪ 

সংবাদদাতা, ময়নাগুড়ি: রবিবার রাতে ময়নাগুড়িতে এক তৃণমূল কংগ্রেস নেতাকে কুপিয়ে খুনের অভিযোগ ওঠে। এ ঘটনায় শাসক দল তৃণমূল নেতৃত্ব বিজেপির দিকে অভিযোগের আঙুল তুলেছে। সোমবার সকালে ঘটনার কথা জানাজানি হতেই ব্লকজুড়ে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। যদিও বিজেপি অভিযোগ উড়িয়ে দিয়েছে।  
বিশদ

19th  January, 2021
মোর্চা ছাড়লেন গুরুং ঘনিষ্ঠ নেতা 

সংবাদদাতা, দার্জিলিং: বিমল গুরুংয়ের সঙ্গ ছাড়লেন ত্রিলোকচাঁদ রোকা। ত্রিলোকচাঁদ রোকা ছিলেন অবিভক্ত গোর্খা জনমুক্তি মোর্চার প্রতিষ্ঠাতা সদস্য। মোর্চা ভাগ হওয়ার পর তিনি গুরুং শিবিরের সঙ্গেই ছিলেন।  
বিশদ

19th  January, 2021
বিজেপি বিধায়কের তফসিলি শংসাপত্র নিয়ে বিতর্ক
মালদহে ঘটনায় তোলপাড়, অভিযোগের ভিত্তিতে তদন্তের নির্দেশ দিল নির্বাচন কমিশন

বিজেপিতে সদ্য যোগ দেওয়া গাজোলের বিধায়ক দীপালি বিশ্বাসের জাতিগত শংসাপত্র নিয়ে বিতর্ক দানা বেঁধেছে। সম্প্রতি এব্যাপারে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জমা পড়ে। বিশদ

18th  January, 2021
চোখের জলে ভিজল কাঁটাতার, ওপারে থাকা পরিজনদের দেখার সুযোগ পীরবাবার মেলায়

আমিনা বিবির বাড়ি দক্ষিণ দিনাজপুরের জলঘরে। তাঁর ভাই নূর মহম্মদ এখন বাংলাদেশের বাসিন্দা। ‘ভিনদেশি’ ভাইকে দেখার জন্য রবিবার সকাল থেকে ঘণ্টার পর ঘণ্টা কাঁটাতার ঘেঁষে দাঁড়িয়েছিলেন আমিনা। বিশদ

18th  January, 2021

Pages: 12345

একনজরে
একাকী বৃদ্ধা শুয়ে হাসপাতালে। চিকিৎসা খরচ কীভাবে মেটাবেন, তা ভেবেই ঘুম উড়েছিল তাঁর। সাহায্যে এগিয়ে এল মহেশতলা পুরসভা। জেলার স্বাস্থ্যসাথী সেলে ফোন করার একদিনের মাথায় ...

সংসদ ভবনের ক্যান্টিনে ভর্তুকিতে খাওয়ার দিন ফুরতে চলেছে। দামি হচ্ছে ওই ক্যান্টিনের খাবার। মোটামুটি বাজার দরেই তা কিনে খেতে হবে সাংসদদের। মঙ্গলবার এমনটাই জানিয়েছেন লোকসভার ...

জয়েন্ট এন্ট্রান্স এগজাম বা জেইই (মেইন) পরীক্ষার মাধ্যমে কেন্দ্রীয় শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তির জন্য আবশ্যিক নয় উচ্চ মাধ্যমিকে ৭৫ শতাংশ নম্বর পাওয়া। মঙ্গলবার খোদ কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশাঙ্ক ট্যুইট করে একথা জানিয়েছেন। ...

অস্ট্রেলিয়ার মাটিতে দ্বিতীয়বার টেস্ট সিরিজ জয়ের পর ভারতীয় দলকে কুর্নিশ জানালেন প্রাক্তন ও বর্তমান ক্রিকেটাররা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের বিভিন্ন দিক থেকে শুভ যোগাযোগ ঘটবে। হঠাৎ প্রেমে পড়তে পারেন। কর্মে উন্নতির যোগ। মাঝেমধ্যে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৭: হিন্দু কলেজের (বর্তমান প্রেসিডেন্সি কলেজ) যাত্রা শুরু
১৮৯২ - আমেরিকার স্প্রিং ফিল্ডে প্রথম বাস্কেটবল খেলা হয়
১৯৩৪ - আলোকচিত্র এবং ইলেকট্রনিকস্ কোম্পানী হিসেবে ফুজিফিল্ম কোম্পানীর যাত্রা শুরু
১৯৭২: নতুন রাজ্য হল অরুণাচল প্রদেশ ও মেঘালয়
১৯৮৪ - বিশ্বের সেরা সাঁতারু ও টারজান চরিত্রাভিনেতা জনি ওয়েসমুলারের মৃত্যু
১৯৯৩: মার্কিন অভিনেত্রী অড্রে হেপবার্নের মৃত্যু
১৯৯৫ - তাজমহলকে পরিবেশ দূষণের হাত থেকে রক্ষাকল্পে ৮৪ টি শিল্প কারখানা বন্ধের নির্দেশ দেওয়া হয়



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৩৬ টাকা ৭৪.০৭ টাকা
পাউন্ড ৯৭.৯০ টাকা ১০১.৩৩ টাকা
ইউরো ৮৬.৯৮ টাকা ৯০.১৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৯,৮২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৭,২৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৮,০০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৬,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৬,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ মাঘ ১৪২৭, বুধবার, ২০ জানুয়ারি ২০২১, সপ্তমী ১৭/১২ দিবা ১/১৬। রেবতী নক্ষত্র ১৫/৩৪ দিবা ১২/৩৬। সূর্যোদয় ৬/২২/৫১, সূর্যাস্ত ৫/১২/৩০। অমৃতযোগ দিবা ৭/৪৯ মধ্যে পুনঃ ১০/০ গতে ১১/২৬ মধ্যে পুনঃ ৩/২ গতে ৪/২৮ মধ্যে। রাত্রি ৬/৫ গতে ৮/৪৩ মধ্যে পুনঃ ২/০ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ দিবা ১/৩৬ গতে ৩/২ মধ্যে। রাত্রি ৮/৪৩ গতে ১০/২৯ মধ্যে। বারবেলা ৯/৫ গতে ১০/২৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ১/৮ মধ্যে। কালরাত্রি ৩/৬ গতে ৪/৪৪ মধ্যে। 
৬ মাঘ ১৪২৭, বুধবার, ২০ জানুয়ারি ২০২১, সপ্তমী দিবা ১/৪০। রেবতী নক্ষত্র দিবা ১/৩০। সূর্যোদয় ৬/২৬, সূর্যাস্ত ৫/১১। অমৃতযোগ দিবা ৭/৪৭ মধ্যে ও ১০/০ গতে ১১/২৯ মধ্যে ও ৩/১০ গতে ৪/৩৯ মধ্যে এবং রাত্রি ৬/১৫ গতে ৮/৫০ মধ্যে ও ২/০ গতে ৬/২৬ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ১/৪২ গতে ৩/১০ মধ্যে এবং রাত্রি ৮/৫০ গতে ১০/৩৩ মধ্যে। কালবেলা ৯/৭ গতে ১০/২৮ মধ্যে ও ১১/৪৯ গতে ১/৯ মধ্যে। কালরাত্রি ৩/৭ গতে ৪/৪৭ মধ্যে। 
৬ জমাদিয়স সানি।

ছবি সংবাদ

এই মুহূর্তে
শপথ নিলেন বাইডেন ও কমলা
 

৪৬ তম মার্কিন প্রেসিডেন্ট হিসেবে শপথ নিলেন জো বাইডেন। পাশাপাশি ...বিশদ

10:29:36 PM

সব ধরণের ক্রিকেট থেকে অবসর নিলেন শ্রীলঙ্কান পেসার লাসিথ মালিঙ্গা 

10:22:12 PM

বাস মালিক সংগঠনগুলির সঙ্গে বৈঠক রাজ্যের
আজ বিকেল সাড়ে পাঁচটায় বাস মালিক সংগঠনগুলির সঙ্গে বৈঠক রাজ্যের ...বিশদ

04:11:18 PM

আজ মালদিভে পৌঁছলো ভারত সরকার প্রদত্ত করোনার ভ্যাকসিন

03:55:00 PM

আজ ভুটানে পৌঁছলো ভারতের প্রদত্ত করোনার ভ্যাকসিন

03:52:00 PM

বিজেপি-তে যোগ দিতে শান্তিপুরের তৃণমূল বিধায়ক অরিন্দম ভট্টাচার্য আজ দিল্লিতে

03:44:10 PM